• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন |
  • English Version

ময়মনসিংহ বিভাগে দুনীর্তিমুক্ত ও জনবান্ধব প্রশাসন গড়ার আশ্বাস বিভাগীয় কমিশনারের

বিশ্বের অন্যতম জনপ্রিয় রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ময়মনসিংহ বিভাগে দুলনীর্তিমুক্ত ও জনবান্ধব প্রশাসন গড়ে তুলতে সাংবাদিক সহ সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেছেন বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

উম্মে সালমা তানজিয়ার ময়মনসিংহে বিভাগীয় কমিশনার হিসেবে দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে সোমবার (১৫ জুলাই) দুপুরে নগর তার অফিসের সম্মেলন কক্ষে প্রিণ্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব প্রত্যাশা ব্যক্ত করেন।

ভূমি অধিগ্রহণে ইদানিং সরকারের অর্থায়ন সীমিত থাকলেও ময়মনসিংহ বিভাগীয় সদর দপ্তরের জমি অধিগ্রহণের ব্যাপারে চলমান প্রকল্পের জন্য ৭২০ কোটি টাকা অর্থ বরাদ্দ দেয়ায় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান বিভাগীয় কমিশনার
উম্মে সালমা তানজিয়া। নতুন আঙ্গিকে আধুনিক ভবনসম্বলিত একটি বিভাগীয় সদর দপ্তর স্থাপনের ব্যাপারে তার পরিকল্পনার কথা সাংবাদিকদের উপস্থাপন করেন বিভাগীয় কমিশনার, যেটি আগামীতে অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারে। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন।

অতিরিক্ত বিভাগীয় কমিশনার তাহমিনা আক্তার, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক বিপিন চন্দ্র বিশ্বাস, ময়মনসিংহ প্রেসক্লাবের সহসভাপতি মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক অমিত রায়, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটি ( একাংশের) সভাপতি সাইফুল ইসলাম, দৈনিক স্বদেশ সংবাদ পত্রিকার সম্পাদক জগদীশ চন্দ্র সরকার, দৈনিক জাহান পত্রিকার নির্বাহী সম্পাদক আব্দুল হাসিম, ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক বাবুল হোসেন, শেখ মহিউদ্দিন আহমেদ, দৈনিক কালের কন্ঠের স্টাফ রিপোর্টার নিয়ামুল কবীর সজল, এখন টিভির বিশেষ প্রতিনিধি হারুনুর রশীদ, চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার সুলতান মাহমুদ কনিকসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সভায় ময়মনসিংহ নগরীর প্রধান সমস্যা যানজট, শহরের ভিতরে রেললাইনটি যানজট অন্যতম কারণ থাকায় এটি উরাল রেলপথ নির্মাণের দাবি উঠে, বিভিন্ন উন্নয়ন প্রকল্পে জমি অধিগ্রহণ দ্রুত সম্পন্ন করা, ব্রহ্মপুত্র নদ খনন করে নাব্যতা ফিরিয়ে আনা, সরকারের প্রশাসনিক দপ্তরগুলোতে তথ্য অধিকার আইনের কার্যকর বাস্তবায়ন, নতুন বিভাগীয় কার্যালয় স্থাপনে অগ্রগতি ও অধিগ্রহণকৃত ভূমি মালিকদের জটিলতা নিরসন, বিভাগীয় নগরীর সড়কগুলো প্রশস্তকরণসহ নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন উপস্থিত সাংবাদিকরা।

সভায় বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া ময়মনসিংহের সমস্যাগুলো চিহ্নিত ও সংলিষ্ট বিভাগের সাথে আলোচনার মাধ্যমে দ্রুত সমাধানের আশ্বাস দেন।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।